Wednesday, February 22, 2017

আমি আমার স্ত্রীকে ভালবাসী তাই জতনে রাখি

আলেম তার স্ত্রীকে নিয়ে ট্রেনে করে শ্বশুর বাড়ী যাইতেছেন। . তাদের পিছনের সিটেই বসে আছে এক জেনারেল শিক্ষিত লোক তার বউকে নিয়ে, লোকটির বউ পর্দা তো দুরের কথা বরং খোলামেলা ভাবেই যাইতেছে । . ঐ আলেমের বউ এর অবস্থা তার বিপরীত । এক পর্যায়ে ঐ আলেমকে উদ্দেশ্য করে লোকটি বলতে লাগলো, মোল্লারা নিজেদের বউকে আবদ্ধ করে রাখে, একটু খোলামেলা রাখতে জানেনা ইত্যাদি ইত্যাদি । . তখন ঐ আলেম দাঁড়িয়ে লোকটি কে বললেন, আলেমঃ ভাই আপনার এই ব্যাগটাতে কি ? লোকটিঃ আমার গোপন জিনিষ পত্র আছে আর টাকা পয়সা আছে আলেমঃ সেখানে কেন রাখছেন? লোকটিঃ লুকিয়ে/সেভএ রেখেছি আলেমঃ আমিও আমার স্ত্রীকে এভাবেই যত্ন করে রেখেছি যেন কেউ না দেখে, কারণ আমার কাছে আমার স্ত্রী খুব মুল্যবান, পকেটের টাকার চেয়েও কোটি গুন বেশি আর আপনি, আপনার বউকে পকেটের টাকার চেয়েও বেশি ভালোবাসেননা বা মুল্যবান ভাবেন না, তাই আপনার টাকা পয়সাটা অতি যত্ন ও গোপনে রেখেছেন । নিজের বউটাকে জনসম্মুখে খোলামেলা রেখেছেন। আমরা আমাদের বউকে খুব ভালোবাসি বলেই অন্যের কুদৃষ্টি থেকে তাদের সেভে রাখি। . অতঃপর ঐ জেনারেল লোকটি খুব লজ্জিত হলো

শেয়ার করুন

0 Comments:

একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই!