Monday, November 21, 2016

কারূনের চিৎকার

মূসা (আঃ)কে অশ্লিল কাজে লিপ্ত হওয়ার অপবাদ দেওয়ার জন্যে কারুন একটি মহিলা কে নিযুক্ত করলো। কিন্তু মহিলা যখন মূসা (আঃ) এর সমাবেশে আসলো তখন তার মুখ দ্বারা মুসা (আঃ) এর চরিত্রে অপবাদ দেওয়ার হিম্মত হল না। বরং সে অকপটে সত্য কথা বলে দিলো।
কারূন আমাকে টাকা দিয়ে ভাড়া করেছে যেন আমি মুসা (আঃ)চরিত্র সম্পর্কে মিথ্যা অপবাদ দেই। আসলে মুসা (আঃ) এ ব্যপারে স্বচ্ছ ও পবিত্র। তার সঙ্গে আমার কনো অবৈধ সম্পর্ক নাই।
কারূনের এই ষড়যন্ত্রে মূসা (আঃ) ক্রোধান্বিত হয়ে ভূ-পৃষ্ঠকে বললেনঃ
يا ارض خذيه
হে ভূ-পৃষ্ঠকে এই কারূন কে গিলে ফেল। সুতরাং কারূন মাটির ভিতর ধ্বসতে শুরু হল। কারূন চিৎকার করে বলতে লাগলো,হে মূসা আমাকে ছেরে দাও,আমাকে বাচাউ। কিন্তু মূসা (আঃ)আবেগের ভরে ওঠে আবার বল্লেন, يا ارض خذيه
হে মাটি ওকে গালে ফেল। কারূন চিৎকার করে বলতে লাগলো,হে মূসা আমাকে ছেরে দাও,আমাকে বাচাও। ততবার তিনি বলেছিলেনঃ يا ارض خذيه
হে মাটি ওকে গালে ফেল।শেষে কারূন মাটির ভিতর সম্পুর্ন  তলিয়ে গেল।
অতঃপর আল্লাহ তা'আলা মূসা (আঃ) কে বল্লেন, হে মূসা  তুমি তখন অনেক রাগান্বিত হয়ে পড়ছিলে এই জন্যে  আমিও কিছু বলিনি। কিন্তু যদি সে তোমাকে না ডেকে আমাকে ডাকতো তবে আমি তাকে বাঁচিয়ে দিতাম।


শেয়ার করুন

0 Comments:

একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই!