Sunday, July 2, 2017

সমকামিতার পৃষ্ঠপোষকতায় গ্রামীণফোন ও আরটিভি

প্রতিবাদ হোক প্রতিরোধ আরটিভি বন্ধ জরা হোক গ্রামীণ ফোন বর্জন হোক!!!

সমকামিতার পৃষ্ঠপোষকতায় গ্রামীণফোন ও আরটিভি

আমরা কী করতে পারি?

সম্প্রতি আরটিভিতে সম্প্রচারিত হলো প্রায় ৪০ মিনিটের একটি নাটক। নাম রেইনবো। স্পন্সর করেছে গ্রামীণফোন। ভাবতেও অবাক লাগে, সমকামিতাকে বৈধতা জানিয়ে একটি নাটক এতোটা অবলীলায় ঈদের সময় বাংলাদেশের একটি টিভিতে প্রচারিত হতে পারে!
আজ লজ্জা-শরমের মাথা খেয়ে আমাকে ফেইসবুকের মতো সামাজিক যোগাযোগমাধ্যমে সমকামিতা নিয়ে লিখতে হচ্ছে, এ কথা ভাবতেই সারা শরীর ঘৃণায় গুলিয়ে উঠছে।

সমকামিতা পশ্চিমাদের একটি নিকৃষ্টতম ব্যাধি। জঘন্য সামাজিক রোগ। ওদের পরিবারব্যবস্থা যেসব কারণে ভেঙে খানখান হয়েছে, তার অন্যতম কারণ এই ব্যাধি। বিশ্বের সবচেয়ে ধনী রাষ্ট্রের নাগরিক হওয়া সত্ত্বেও তারা যে সবচেয়ে অসুখী জীবন যাপন করছে, তার অন্যতম কারণ এই সমকামিতা।
সমকামিতা শুধু নৈতিক অবক্ষয়ই নয়; এটি শারীরিক অসংখ্য রোগ-ব্যাধির অন্যতম উৎসও বটে। এইডস থেকে শুরু করে পায়ুপথ ও যৌনাঙ্গের অসংখ্য রোগের সবচেয়ে বড় কারণ এই সমকামিতা।

বিশ্বের কোনো সুস্থ সমাজে এই বিকৃত রুচির সামাজিক বৈধতা নেই। এমনকি জঙ্গলের পশুদের সমাজেও সমকামিতার প্রশ্রয় নেই। কিন্তু দুঃখের বিষয়, আমাদের  জন্মান্ধ মিডিয়া পশ্চিমাদের সেই অপভ্রংশ ও স্খলিত রোগ বাংলাদেশে বিস্তারের ঘৃণ্য এজেন্ডা নিয়ে নেমেছে।
রেইনবো নামের নাটকটিতে সমকামীদের প্রতি সহমর্মিতার শিক্ষা দিয়ে দেখানো হয়েছে, আদর্শ স্ত্রীর দায়িত্ব হলো, স্বামী যদি সমকামী হয় তাহলে সে তার স্বামীর সমকামী বন্ধুকে নিয়ে একসঙ্গে সংসার করবে। কতোটা ঘৃণ্য ও জঘন্য রুচির মানুষ হলে এমন কথা মেনে নেওয়া সম্ভব! তারা এ কথাগুলো নাটকের নাটকীয়তার মাধ্যমে প্রদর্শন করার চেষ্টা করেছে মাত্র। আমি নিশ্চিত, তারা যদি এমন এজেন্ডা নিয়ে মাঠে নামে তাহলে জনগণই ওদের মুখে থুথু ফেলবে। বাংলাদেশের মহিলারাই ওদেরকে জুতোপিটা করে ডাস্টবিনে নিক্ষেপ করবে।

পরিশেষে বলছি,
১. দয়া করে কেউ আমার কাছে নাটকটির লিংক চাইবেন না। আমাদের প্রমোটের মাধ্যমে যেন এর প্রচারণা না হয়, সেদিকে লক্ষ্য রাখাও দরকার। কেউ যদি কোনোভাবে লিংক পেয়ে যান তাহলে সঙ্গে সঙ্গে যথানিয়মে ডিজলাইক দিন। পারলে রিপোর্ট করুন।
২.  সমকামী ও তাদের পৃষ্ঠপোষকদের বর্জন করুন। সম্ভব হলে অাপনার গ্রামীণ সংযোগ ডাস্টবিনে ফেলে দিন। আপনার-আমার ফোনালাপের টাকা দিয়ে ওদের এমন ধিকৃত রোগের পৃষ্ঠপোষকতা করার সুযোগ বন্ধ করে দিন। গ্রামীণ ফোনের কাস্টমার কেয়ারে কল দিয়ে প্রতিবাদ জানান। ওদের পেইজে প্রতিবাদ জানান।
৩. এ বিষয়ে লেখালেখি করে সামাজিক সচেতনতা সৃষ্টি করুন। অনলাইন-অফলাইনে লেখালেখি করুন। এ বিষয়ে কিছু বিজ্ঞানসমর্থিত তথ্য জোগাড় করে শেয়ার করুন।
৪. আরটিভির পেইজে প্রতিবাদ জানান। বুদ্ধিবৃত্তিক মন্তব্য করুন। কেউ ভালো মন্তব্য করলে তাকে উৎসাহ দিন।
সবাইকে জাযাকাল্লাহ।

কপি টু-: আবদুল্লাহ আল ফারুক


শেয়ার করুন

1 comment:

  1. কিছু করার নেই মালাওন দের সাথে তালমিলানু হচ্ছে

    ReplyDelete

একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই!